মুড়ি উৎপাদন করবে ফু-ওয়াং ফুডস

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : মুড়ি উৎপাদনে যাচ্ছে ফু-ওয়াং ফুডস লিমিটেড। এই লক্ষ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য খাতের এই কোম্পানি নতুন একটি প্রোডাকশন লাইন স্থাপন করতে যাচ্ছে। আগামী মাস (ফেব্রুয়ারি) থেকে বাজারে পাওয়া যাবে ফু-ওয়াং ব্র্যান্ডের মুড়ি। আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় মুড়ি উৎপাদন ও বাজারজাতকরণের লক্ষ্যে নতুন প্রোডাকশন লাইন স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। গাজীপুরের বোকরানে অবস্থিত কোম্পানির কারখানা প্রাঙ্গনে প্রোডাকশনলাইন স্থাপন করা হবে। লাইন স্থাপনে ব্যয় হবে ৩০ লাখ টাকা। তাতে দৈনিক ১০ মেট্রিক টন মুড়ি উৎপাদিত হবে।

একই সভায় চলতি হিসাববছরের প্রথম ৬ মাসের (জুলাই’২২-ডিসেম্বর’২২) পারফরম্যান্স মূল্যায়নে নিরীক্ষক নিয়োগ করার সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুসারে, চার্টার্ড অ্যাকাউন্টেন্সি প্রতিষ্ঠান সিরাজ খান বসাক অ্যান্ড কোম্পানি এই নিরীক্ষা কার্যক্রম পরিচালনা করবে।

২০২০ সালে কোম্পানিটি ১ দশমিক ৬৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।কোম্পানির শেয়ারহোল্ডারদের হাতে রয়েছে মাত্র ৭ শতাংশ শেয়ার আর বাকি ৯৩ শতাংশের মধ্যে ক্ষুদ্র বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৮১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১০ শতাংশ ও বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১ শতাংশ শেয়ার।

Leave A Reply

Your email address will not be published.