দুই কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এজন্য কোম্পানি দুটির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি দুটির মধ্যে রয়েছে লিবরা ইনফিউশন এবং এমবি ফার্মাসিটিক্যালস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি দুটির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানি দুটির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

লিবরা ইনফিউশন: গত ২৪ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ৮০৭ টাকা ৮০ পয়সায়। আর ৫ অক্টোবর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ১০৫৪ টাকা ২০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৪৬ টাকা ৪০ পয়সা বা ৩০.৫০ শতাংশ।

এমবি ফার্মা: গত ৬ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৫৩২ টাকা ৫০ পয়সায়। আর ৫ অক্টোবর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৮৮৭ টাকা ১০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৫৪ টাকা ৬০ পয়সা বা ৬৬.৫৯ শতাংশ।

Leave A Reply

Your email address will not be published.