নাহী অ্যালুমিনিয়ামের মুনাফায় ধস

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডের মুনাফায় ধস নেমেছে। এক বছরের ব্যবধানে মুনাফা কমেছে প্রায় ১৪ কোটি টাকা। ফলে কোম্পানিটি এবার
শেয়ারহোল্ডারদের নামমাত্র ২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। গতকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) কোম্পানির পর্ষদ সভায় জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানির ৬ কোটি ৮৩ লাখ ৬০ হাজার ১৬০টি শেয়ারের বিপরীতে শেয়ারহোল্ডাররা পাবেন মোট ১ কোটি ৭০ লাখ ৯০ হাজার ৪০ টাকা।

এ বিষয়ে কোম্পানি সচিব জহিরুল ইসলাম শেখ বলেন, ৩০ জুন সমাপ্ত বছরে নাহী অ্যালুমিনিয়ামের মোট মুনাফা হয়েছে ৫ কোটি ৪৬ লাখ ৯৯ হাজার ১৫৮ টাকা। তাতে শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৮০ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানির তথ্য মতে, ২০২২ সালের একই সময়ে কোম্পানির মুনাফা হয়েছিল ১৯ কোটি ৬৭ লাখ ৭১ হাজার ৩৩৯ টাকা। সেই সময় শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছিল ২ টাকা ৮৮ পয়সা। অর্থাৎ ২০২২ সালের তুলনায় ২০২৩ সালে মুনাফা ধস নেমেছে কোম্পানির।

২০১৭ সালে তালিকাভুক্ত কোম্পানিটি ২০২২ সালে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ, ২০২১ সালে ১০ শতাংশ নগদ এবং ২০২০ সালে ৮ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানির ১৩তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর। ওইদিন দুপুর আড়াইটায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছ ২২ অক্টোবর।

৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৬ পয়সা। যা আগের বছর ১৯ টাকা ২৬ পয়সা। কোম্পানিটির শেয়ার মঙ্গলবার সর্বশেষ লেনদেন হয়েছে ৬৫ টাকা ৩০ পয়সায়।

Leave A Reply

Your email address will not be published.