বিবিএস ক্যাবলসের ২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিএস ক্যাবলস লিমিটেড। কোম্পানির পর্ষদ সভায় জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। এর ফলে কোম্পানির ২১ কোটি ১৭ লাখ ৯ হাজার ৭৬৮টি শেয়ারের বিপরীতে মোট ৪ কোটি ২৩ লাখ ৪১ হাজার ৯৫৩ টাকা পাবেন শেয়ারহোল্ডাররা। আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরে বিবিএস ক্যাবলসের মোট মুনাফা হয়েছে ৯ কোটি ৭৩ লাখ ৮৬ হাজার ৪৯৩ টাকা। তাতে শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৪৬ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ অর্থাৎ ২০ পয়সা করে নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

এর আগের বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৩ টাকা ৮১ পয়সা। অর্থাৎ ২০২২ সালের তুলনায় মুনাফা কমেছে।

২০২২ সালে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ (৮ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার) লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। এর আগের বছর ২০২১ সালে ১৩ শতাংশ (১০ নগদ ও ৫ শতাংশ) বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল তারা।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানির ১৩তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর। ওইদিন দুপুর সাড়ে ১২টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছ ২২ অক্টোবর।

৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩২ টাকা ৯৯ পয়সা। যা আগের বছর ১৯ টাকা ২৬ পয়সা।

Leave A Reply

Your email address will not be published.