ফ্লোর প্রাইস ভেঙ্গে ৭ প্রতিষ্ঠানের লেনদেন

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : বছরের প্রথম কর্মদিবস আজ সোমবার (০১ জানুয়ারি) শেয়ারবাজারে পতন প্রবণতা দিয়ে লেনদেন শেষ হয়েছে। পতনের মধ্যেও আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট ফ্লোর প্রাইস ভেঙ্গে লেনদেন করেছে।

প্রতিষ্ঠানগুলো হলো- শাহজালাল ইসলামী ব্যাংক, আরগন ডেনিম, যমুনা ব্যাংক, মীর আখতার হোসেন, পাইওনিয়ার ইন্সুরেন্স, সোনারবাংলা ইন্সুরেন্স এবং এবি ব্যাংক ফাস্ট মিউচুয়াল ফান্ড।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে পাইওনিয়ার ইন্সুরেন্স ও সোনারবাংলা ইন্সুরেন্সের শেয়ার লেনদেনের শেষ পর্যন্ত ফ্লোর প্রাইসের ওপরে লেনদেন হয়েছে।

প্রতিষ্ঠান তিনটির মধ্যে পাইওনিয়ার ইন্সুরেন্সের শেয়ার ফ্লোর প্রাইস ৬৮ টাকা ১০ পয়সা থেকে ৬৮ টাকা ৬০ পয়সায় ক্লোজিং হয়েছে। আজ কোম্পানিটির ১ লাখ ১ হাজার ২২০টি শেয়ার লেনদেন হয়েছে।

আর সোনারবাংলা ইন্সুরেন্সের শেয়ার ফ্লোর প্রাইস ৪৪ টাকা ৮০ পয়সা থেকে ৪৪ টাকা ৯০ পয়সায় ক্লোজিং হয়েছে। আজ কোম্পানিটির ৪৩ হাজার ৭৯৮টি শেয়ার লেনদেন হয়েছে।

বাকি প্রতিষ্ঠানগুলোর মধ্যে শাহজালাল ইসলামী ব্যাংক, আরগন ডেনিম, যমুনা ব্যাংক ও মীর আখতারের শেয়ার এবং এবি ব্যাংক ফাস্ট মিউচুয়াল ফান্ডের ইউনিট ফ্লোর প্রাইসের কিছু ওপরে লেনদেন হয়ে শেষ বেলায় ফের ফ্লোর প্রাইসে এসে স্থান নিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.