রিং শাইন টেক্সটাইলের এমডির পদত্যাগ

0

 

 

স্টকরিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিং শাইন টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাং ওয়াই মিন পদত্যাগ করেছেন।সোমবার (২২ মে) কোম্পানির অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় তার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়। কোম্পানি সূত্র এ জানিয়েছে।

রিংশাইন টেক্সটাইলের স্বতন্ত্র পরিচালক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার সংবাদ মাধ্যমকে বলেন, ব্যবস্থাপনা পরিচালক পদত্যাগের পেছনে বড় ধরনের কোন কারণ নেই। প্রতিষ্ঠানটিকে আরও গতিশীল করার জন্যই তিনি পদত্যাগ করেছেন। তার স্থলে পর্ষদ নতুন একজন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দিবে।

রিং শাইন টেক্সটাইল ২০১৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ৫০ কোটি ০৩ লাখ ১৩ হাজার। এরমধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে রয়েছে ২১.৩২ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১১.০৭ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ৬.৭৯ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৬০.৮২ শতাংশ শেয়ার।

ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (ডিইপিজেড) তাইওয়ানের মালিকানাধীন বিনিয়োগকারী প্রতিষ্ঠান রিংশাইন একটি শক্তিশালী কোম্পানি হিসেবেই পরিচিত ছিল। এর শ্রমিকসংখ্যা ছিল পাঁচ হাজারের বেশি।

পরবর্তীতে নানা কারণে কোম্পানির সুনাম নষ্ট হয় এবং ব্যবসার ধাররাবাহিকতাও বিনষ্ট হয়। বর্তমানে কোম্পানিটি দ্বিগুণ লোকসানের সম্মুখীন। যে কারণে দীর্ঘ আট মাস যাবত কোম্পানিটির শেয়ার ফ্লোর প্রাইসে প্রায় অবিক্রীত অবস্থায় রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.