সেপ্টেম্বর মাসে ফ্লোর প্রাইস ভেঙ্গেছে ৯ কোম্পানির শেয়ার

0

স্টকরিপোর্ট ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪১১টি প্রতিষ্ঠানের মধ্যে সেপ্টেম্বর মাসের শেষ কর্মদিবস বুধবার ২০৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট ফ্লোর প্রাইসে অবস্থান করছে। যা সেপ্টেম্বর মাসের প্রথম কর্মদিবসে ছিল ২১২টি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে। খবর স্টকনাও।

সূত্রমতে, চলতি সেপ্টেম্বর মাসে লেনদেন হওয়া ১৯ কর্মদিবসে ২৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট ফ্লোর প্রাইস অতিক্রম করে লেনদেন করেছিল। তবে ১৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দুই-চার কর্মদিবস পর আবারও ফ্লোর প্রাইসে ফিরে গেছে। বাকি ৯টি কোম্পানির শেয়ার শক্তিমত্তা নিয়ে এখনো ফ্লোর প্রাইসের ওপরে লেনদেন হচ্ছে।

যে ৯টি কোম্পানির শেয়ার ফ্লোর প্রাইসের ওপরে লেনদেন হচ্ছে, সেগুলো হলো- বিমা খাতের এশিয়া ইন্স্যুরেন্স, প্রভাতি ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স-বিএনআইসিএল, সোনারবাংলা ইন্স্যুরেন্স ও স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স; খাদ্য খাতের মেঘনা কনডেন্স মিল্ক ও জিলবাংলা সুগার; ফার্মা ও রসায়ন খাতের সিলকো ফার্মাসিউটিক্যাল এবং প্রকৌশল খাতের রেনউইক যগেশ্বর লিমিটেড।

আলোচ্য মাসে আরও যে ১৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট ফ্লোর প্রাইস ভেঙ্গে লেনদেন করেছিল, সেগুলোর মধ্যে রয়েছে-ব্যাংক খাতের ইসলামি ব্যাংক ও শাহজালাল ইসলামি ব্যাংক; আর্থিক খাতের মাইডাস ফিন্যান্স; বিমা খাতের প্রগ্রেসিভ লাইফ, পদ্মা লাইফ ইন্সুরেন্স ও ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স, বস্ত্র খাতের দেশ গার্টেমন্টস, ফারইস্ট নিটিং, সোনারগাঁ টেক্সটাইল ও জাহিন স্পিনিং মিলস; প্রকৌশল খাতের মীর আক্তার হোসাইন ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ; ফার্মা ও রসায়ন খাতের ফার কেমিক্যালস; পাট খাতের নর্দার্ন জুট; সিরামিক খাতের স্ট্যান্ডার্ড সিরামিকস; খাদ্য খাতের রহিমা ফুড এবং মিউচ্যুয়াল ফান্ড খাতের এনসিসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ও রিলায়েন্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

Leave A Reply

Your email address will not be published.