ফ্লোর প্রাইস প্রত্যাহারের প্রভাব মোকাবেলায় সিইও ফোরামের বৈঠক রবিবার

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক : ফ্লো প্রাইস প্রত্যাহারের প্রভাব মোকাবেলায় পুঁজিবাজারের শীর্ষ ব্রোকারহাউজগুলোর প্রধান নির্বাহীদের সংগঠন সিইও ফোরাম আগামীকাল রোববার (২১ জানুয়ারি) বৈঠক ডেকেছে।

বৈঠকে সাম্প্রতিক বাজার পরিস্থিতি, বিশেষ করে বেশিরভাগ কোম্পানির শেয়ারের উপর থেকে ফ্লোর প্রাইস প্রত্যাহারের বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

সিইও ফোরাম সূত্রে জানা গেছে, ফ্লোর প্রাইস প্রত্যাহারের কারণে যাতে বাজারে বড় ধরনের নেতিবাচক প্রভাব না পড়ে, সে ব্যাপারে করণীয় বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হবে। বাজার স্বাভাবিক রাখতে তারা খুবই ইতিবাচক ভূমিকা রাখতে চান, থাকতে চান বাজার ও বিনিয়োগকারীদের পাশে।

সিও ফোরামের কর্মকর্তারা বলেছেন, ফ্লোর প্রাইস প্রত্যাহার হলেও উদ্বেগের কিছু নেই। দেশে নির্বাচনকেন্দ্রিক অস্থিরতা এখন কেটে গেছে। রেমিট্যান্স প্রবাহ ইতিবাচক ধারায় ফিরেছে। সামষ্টিক অর্থনীতি ধীরে ধীরে চাপমুক্ত হচ্ছে। বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম অনেকটা যৌক্তিক পর্যায়ে আছে। তাই বাজার নিয়ে উদ্বেগের তেমন কিছু নেই।

শুধু ফ্লোর প্রাইস প্রত্যাহারের কারণে যাতে বিনিয়োগকারীরা আতঙ্কিত না হন, যাতে বাজারে বিক্রির চাপ তৈরি না হয়, সে লক্ষ্যে বিনিয়োগকারীদের সাথে কথা বলবেন তাঁরা। পাশাপাশি ব্রোকারেজ হাউজগুলোর নিজস্ব বিনিয়োগ বাড়ানোরও চেষ্টা করবেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩৫ কোম্পানি ব্যাতিত বাকি সব কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার করে নিয়েছে। যা রোববার কার্যকর থেকে হবে।

ফ্লোর প্রাইস প্রত্যাহারের কোম্পানিগুলোর শেয়ারে রোববার থেকে স্বাভাবিক সার্কিট ব্রেকার কার্যকর থাকবে।

Leave A Reply

Your email address will not be published.